শীতের আগমন
- বিজন অধিকারী ১১-০৫-২০২৪

হিম হিম বইছে মৃদ হাওয়া শীতের কি কাপন,
বছর ঘুরে আবার এলো শীতের এই আগমণ।

শষ্য ফুলের মিলন মেয়লায় প্রকৃতি অপরূপ সাজে,
কুয়াশার ঐ চাদরে ঘেরা শিশির ভেজা ঘাসে।

গাছি কাটে খেজুর গাছ লয়ে আনন্দে উচ্ছাস,
শিশু, কিশোর খেজুর রসে মেতে ওঠে উল্লাস।

পৌষ, মাঘে বাড়িতে বাড়িতে হরেক মজার পিঠা,
শীতের বেলায় পিঠা পুলি লাগে বড্ড মিঠা।

পথ শিশু, গরিব দুখি শীতের ভরা যৌবন,
শীত বস্ত্রের অভাবে তারা করে মানবেতর জীবন।

গরীব দুখি অনাথ শিশুর গরম কাপড়ের সঙ্কট,
রাখবো না তাদের শীত কষ্টে বাঁধবো সবাই জোট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।